১. ভিশন ও মিশন
ভিশন: আধুনিক কৃষি তথ্য সেবা সহজলভ্য।
মিশন: গণমাধ্যমের সহায়তায় কৃষি তথ্য ও প্রযুক্তি সংশ্লিষ্ট উপকারভোগীদের কাছে সহজলভ্য করে টেকসই কৃষি উন্নয়নে জনসচেতনতা সৃষ্টি।
২. সেবা প্রদান প্রতিশ্রুতি
২.১) নাগরিক সেবা
ক্র.নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র ও প্রাপ্তিস্থান |
সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
০১ |
মাসিক কৃষিকথা পত্রিকা বিতরণ |
|
|
-প্রতি সংখ্যা ০৫ (পাঁচ)টাকা -১ বছরের গ্রাহক: ৫০ (পঞ্চাশ)টাকা -নগদ অথবা ট্রেজারী চালানের মাধ্যমে |
-নগদের ক্ষেত্রে তাৎক্ষণিক (মজুদ থাকা সাপেক্ষে) -নিয়মিত গ্রাহকদের জন্য প্রকাশের ৭ কর্মদিবসের মধ্যে -নতুন গ্রাহকদের ক্ষেত্রে গ্রাহক চাঁদা পরিশোধের ২ মাস পর থেকে |
০২ |
কৃষি ডাইরি বিতরণ |
|
|
নির্ধারিত মূল্য -নগদ অথবা ট্রেজারী চালানের মাধ্যমে |
-নগদের ক্ষেত্রে তাৎক্ষণিক(মজুদ থাকা সাপেক্ষে) -চালান প্রাপ্তির ৭ কর্মদিবসের মধ্যে |
৩ |
কৃষি বিষয়ক তথ্য সেবা |
-সরাসরি -ওয়েব সাইট -কিয়স্ক -কৃষি কল সেন্টার -এআইসিসি -কমিউনিটি রেডিও |
|
বিনামূল্য |
-সরাসরি তথ্য গ্রহণের ক্ষেত্রে প্রতিদিন অফিস চলাকালিন সময় -ওয়েব সাইটে ২৪ ঘন্টা -কিয়স্ক-এর ক্ষেত্রে প্রতিদিন অফিস চলাকালিন সময় -কৃষি কল সেন্টারের ক্ষেত্রে শুক্রবার ও সরকারি ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত -এআই সিসির ক্ষেত্রে সংশ্লিষ্ট এআইসিসি কর্তৃক নির্ধারিত সময় -কমিউনিটি রেডিওর ক্ষেত্রে সকাল ৯টা থেকে দুপুর ১১টা এবং বিকেল ৩টা থেকে রাত রাত ৯টা |
০৪ |
কৃষি কল সেন্টারের মাধ্যমে পরামর্শ প্রদান |
|
|
মোবাইল কল করার জন্য প্রতি মিনিট ২৫ পয়সা হারে (ভ্যাট ও সম্পূরক শুল্ক ব্যতিত) |
|
০৫ |
পোস্টার লিফলেট, বুকলেট, ফোল্ডার, স্টিকারসহ অন্যান্য মুদ্রণ সামগ্রী বিতরণ |
|
|
বিনামূল্য |
মজুদ থাকা সাপেক্ষে চাহিদা প্রাপ্তির পর থেকে ১ কর্মদিবস |
০৬ |
কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের মাধ্যমে তথ্য প্রদান |
|
|
বিনামূল্য ও স্বল্পমূল্য |
চাহিদা প্রাপ্তির পর থেকে ২ কর্মদিবস |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS